Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

***বিদ্যুৎ সেবা প্রাপ্তিতে আপনার যে কোন অভিযোগ বা তথ্যের জন্য বিদ্যুৎ বিভাগের হটলাইন নং ১৬৯৯৯ এ যোগাযোগ করুন-বিদ্যুৎ বিভাগ, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়*** ***পল্লী বিদ্যুৎ এর যেকোন সেবা সংক্রান্ত তথ্য জানতে এবং আপনার মূল্যবান মতামত/অভিযোগ জানাতে কল করুন "১৬৮৯৯" নম্বরে***


সেবা তালিকা

বিদ্যুৎ সরবরাহ দপ্তরের এক অবস্থান সেবা কেন্দ্রে নতুন বিদ্যুৎ সংযোগ, বিল ও মিটার সংক্রান্ত অভিযোগ, বিল পরিশোধের ব্যবস্থাসহ সকল ধরনের অভিযোগ জানানো যাবে এবং এতদসংক্রান্ত বিষয়ে তথ্য পাওয়া যাবে।


নতুন সংযোগ গ্রহণ

আবাসিক সংযোগের ক্ষেত্রেঃ http://www.rebpbs.com/ এই লিঙ্কে ভিজিট করুন।

১) আবেদন করার সময় ছবি, জাতীয় পরিচয় পত্র ও সংযোগস্থলের খারিজের স্ক্যান কপি সংযুক্ত করতে হবে।

২) সার্ভিস ড্রপের দুরত্ব (সংযোগস্থল হইতে সার্ভিস পোলের দুরত্ব)১৩০ ফুটের মধ্যে হতে হবে।

৩) সঠিক ভাবে মেপে সার্ভিস ড্রপের দুরত্ব প্রদান করুন। সার্ভিস ড্রপের দুরত্ব সঠিক না হলে তারের দৈর্ঘ্য কম/বেশি পারে। ভুল তথ্য দিলে পরবর্তীতে সংযোগ পেতে বিলম্ব হতে পারে।

৪) মোট লোড ৮০ কিলোওয়াট এর বেশি হলে এইচটি সংযোগের নিয়মাবলী প্রযোজ্য হবে।

৫) অনলাইনে সার্ভে করার পর প্রয়োজনীয় অর্থ (আবেদন ফি, মেম্বারশীপ ফি ও নিরাপত্তা জামানত) জমাদানসহ সকল নির্দেশনা এসএমএস এর মাধ্যমে জানানো হবে।

৬) আবেদন ফরমের লাল(*) চিহ্নিত ক্ষেত্রগুলো অবশ্যই পূরন করতে হবে।

৭) আবেদন পত্রে গ্রাহকের নিজস্ব মোবাইল নম্বর প্রদান করুন।

৮) আবেদনের পর প্রাপ্ত ট্র্যাকিং আইডি এবং পিন নম্বর অবশ্যই সংরক্ষণ করতে হবে।

৯) সংযোগের অর্থ ডাচবাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং (রকেট) এর মাধ্যমে পরিশোধ করা যাবে।

১০) ডাচবাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ফি পরিশোধ করার জন্য নিচে নিয়মাবলী দেখে নিন।


শিল্প সংযোগের ক্ষেত্রেঃ http://industry.rebpbs.com/ এই লিঙ্কে ভিজিট করুন।

আবেদন করার নিয়মাবলী

১) আবেদন করার সময় ছবি, জাতীয় পরিচয় পত্র,ট্রেড লাইসেন্স,সংযোগস্থলের দলিলের/খারিজের স্ক্যান কপি সংযুক্ত করতে হবে।

২) আবেদন করার সময় সকল তথ্য সঠিক দিতে হবে।ভুল তথ্য দিলে পরবর্তীতে সংযোগ পেতে বিলম্ব হতে পারে।

৩) মোট লোড ৫০ কিলোওয়াট এর নিচে হলে ট্রান্সফর্মার খরচ অফিস বহন করবে।

৪) সার্ভে করার পর প্রয়োজনীয় অর্থ (লাইননির্মান ফি,মেম্বারশীপ ফি ও নিরাপত্তা জামানত) জমাদানসহ সকল নির্দেশনা এসএমএস এর মাধ্যমে জানানো হবে।

৫) বহুতল ভবনের (১০ তলার অধিক) ক্ষেত্রে অগ্নি নির্বাপক সার্টিফিকেট লাগবে।

৬) আবেদন ফরমের লাল(*) চিহ্নিত ক্ষেত্রগুলো অবশ্যই পূরন করতে হবে।

৭) আবেদন পত্রে গ্রাহকের নিজস্ব মোবাইল নম্বর প্রদান করুন।

৮) আবেদনের পর প্রাপ্ত ট্র্যাকিং আইডি এবং পিন নম্বর অবশ্যই সংরক্ষণ করতে হবে।

৯) সংযোগের অর্থ ডাচবাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং (রকেট) এর মাধ্যমে পরিশোধ করা যাবে।

১০) ডাচবাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ফি পরিশোধ করার জন্য নিচে নিয়মাবলী দেখে নিন।


বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়মাবলী

বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

আবাসিক ও বাণিজ্যিক/শিল্প গ্রাহকের প্রিপেইড মিটারে ট্যারিফ টোকেন ইনপুট দেওয়ার প্রক্রিয়া

বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বিল সংক্রান্ত অভিযোগ

বিল সংক্রান্ত যে কোন অভিযোগ; যেমন, চলতি মাসের বিল পাওয়া যায়নি, বকেয়া বিল, অতিরিক্ত বিল, ইত্যাদির জন্য এক অবস্থান সেবা কেন্দ্র -এ যোগাযোগ করলে সমাধান সম্ভব হলে তা তাৎক্ষনিক নিষ্পত্তি করা হবে। অন্যথায় জানিয়ে দেয়া হবে।

বিল পরিশোধ

নির্ধারিত ব্যাংক / সমিতির সদর দপ্তর/ জোনাল অফিস/বিলিং এরিয়া অফিসে গ্রাহক বিল পরিশোধ করতে পারবেন। ইলেকট্রনিক বিল পে -এর আওতাভুক্ত এলাকায় মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বিল পরিশোধ করা যাবে।

বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ

বিদ্যুৎ সরবরাহ ইউনিটের নির্দিষ্ট অভিযোগ কেন্দ্র এ আপনার বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ জানানো হলে আপনাকে অভিযোগ নম্বর ও নিষ্পত্তির সম্ভাব্য সময় জানিয়ে দেয়া হবে। অভিযোগ নম্বরের ক্রমানুসারে আপনার বিদ্যুৎ বিভ্রাট দূরীভূত করার লক্ষে ২৪ ঘন্টার মধ্যে নিষ্পত্তির ব্যবস্থা নেয়া হবে। কোন কোন ক্ষেত্রে যদি নির্ধারিত সময়ে বিদ্যুৎ বিভ্রাট দূরীভূত করা সম্ভব না হয়, তা’র কারণ গ্রাহককে অবহিত করা হবে।